May 18, 2024, 4:50 pm

আজ এই দিনে যে ৮টি উপহার দিতে পারেন প্রিয়জনকে

ভালোবাসা আছে বলেই পৃথিবী এত সুন্দর। আর ফেব্রুয়ারি মাসে ঋতুরাজ বসন্তের আগমনের সাথে সাথে আগমন ঘটে ভালোবাসা ও।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবস। ভালোবাসার মানুষগুলো অধীর আগ্রহে অপেক্ষা করে দিনটার জন্য। এমন দিনে প্রিয়জনকে উপহার দিয়ে খুশি করতে চান সবাই।

ভালোবাসা দিবসে প্রিয়জনকে কী উপহার দেবেন সে পরিকল্পনা নিশ্চয়ই একেকজনের একেকরকম। এখানে দেয়া হল কয়েকটি উপহারের আইডিয়া।

বই
আপনার কাছের মানুষটি যদি বই পড়তে ভালোবাসেন তাহলে তার পছন্দের লেখকের বই উপহার হিসাবে দিতে পারেন। বাংলাদেশে ফেব্রুয়ারি বইমেলার মাস আবার ভালোবাসা দিবসের মাস ও। সুতরাং বইয়ের পোকাদের জন্য এর থেকে প্রিয় উপহার আর কীই বা হতে পারে!

ফুল
কমবেশি সবাই ফুলকে ভালোবাসে। তাই প্রিয়জনকে ভালোবাসা জানাতে পারেন ফুল দিয়ে। যাকে ভালোবাসেন তাকে একগুচ্ছ ফুল দিয়েই বরণ করে নিন এই দিনে। বিশেষ করে লাল গোলাপকে সব সময়ই ভালোবাসার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। তাই প্রিয় মানুষকে ভালোবাসা জানাতে উপহার দিতে পারেন একগুচ্ছ লাল গোলাপ।

চকলেট
প্রিয় মানুষ যদি চকলেট ভালোবাসে তাহলে তাকে দিতে পারেন তার পছন্দের চকলেট। এখন বেশ কিছু অনলাইন শপে এ দিবসকে উপলক্ষ্য করে চকলেট বক্স বিক্রি করা হয়। চাইলে সেখান থেকে ভালো লাগার চকলেটগুলো নিয়ে কম্বো সাজিয়ে নিতে পারেন।

পারফিউম
পছন্দের ব্র্যান্ড জেনে নিয়ে উপহার হিসেবে পারফিউম দিতে পারেন। নারী-পুরুষ যে কারও জন্যই এই উপহার বেশ গ্রহণযোগ্য। এছাড়া অনলাইনেও ভালো ভালো মানের পারফিউম পাওয়া যায়।

পোশাক
ভালোবাসার মানুষের জন্য জন্য কিনতে পারেন শাড়ি। তাঁত, জামদানি, কাতান, সিল্ক যে কোনও শাড়িই থাকতে পারে এ তালিকায়। এছাড়া পুরুষদের জন্য পছন্দের কালার অনুযায়ী টি-শার্ট, প্যান্ট বা পাঞ্জাবি দেয়া যেতে পারে।

ইনডোর প্লান্ট
গাছ কে না ভালোবাসে। আর বর্তমান সময়ে ইনডোর প্লান্ট অনেক জনপ্রিয় আবার উপকারিও। ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে ইনডোর প্লান্টের তুলনা নেই। বাজারে বর্তমানে ছোট ছোট ফুলের গাছ, বাহারি পাতার গাছ পাওয়া যায় যেগুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে আবার যত্ন নেওয়াও সহজ।

বেড়াতে যাওয়া
ভালোবাসা দিবস মানে শুধুই যে উপহার দিতে হবে এটা নির্দিষ্ট নয়। চাইলে আপনজনকে সাথে নিয়ে ব্যস্ততার জীবন থেকে দূরে গিয়ে কাটিয়ে আসতে পারেন কিছুটা সময়।

একসাথে সিনেমা দেখা
উপহার যদি দেওয়া না হয় অথবা বেড়াতেও যাওয়া হলো না কোথাও তবে এক বেলার জন্য টিকিট কিনে দেখে আসতে পারেন পছন্দের কোনও সিনেমা। একসাথে কিছুটা মুহূর্ত ভালো কাটবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :